ঢাকা,

১৯ সেপ্টেম্বর ২০২৪


বীরাঙ্গনা সখিনা অ্যাওয়ার্ড গ্রহণ করলেন চিত্রনায়ক উজ্জ্বল

রায়হান উদ্দিন সরকার, ময়মনসিংহ থেকে

প্রকাশিত হয়েছে: ১৬:৫৫, ১৫ সেপ্টেম্বর ২০২৪

বীরাঙ্গনা সখিনা অ্যাওয়ার্ড গ্রহণ করলেন চিত্রনায়ক উজ্জ্বল

ছবি সংগৃহীত

প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড গ্রহণ করলেন চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বনানীতে নিজ বাসভবনে বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকারের হাত থেকে এই অ্যাওয়ার্ড ও সনদ গ্রহণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রধান, লেখক ও পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স ম্যাগাজিনের সম্পাদক প্রফেসর ড. আবু রায়হান (রায়হান শরীফ), গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন এবং এসিক ইয়ুথ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহাদাৎ শাহ।

বাংলা চলচ্চিত্রের প্রথম মেগাস্টার বলা হয় উজ্জ্বলকে। মূল নাম আশরাফ উদ্দিন আহমেদ।

এসময় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল বলেন, আমার বাড়িতে এসে আমার হাতে সম্মাননা তুলে দিলেন এ জন্য চিরকৃতজ্ঞ। চলচ্চিত্র শিল্পের সুখকর সময় ছিল অতীতে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন বীরাঙ্গনা সখিনা সিনেমার নায়ক ও একটা অংশের মালিক ছিলেন তিনি। বর্তমানে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এই সিনেমার একটি কপিও নেই। সব ধ্বংস হয়ে গেছে।

নন্দিত নির্মাতা সুভাষ দত্ত পরিচালিত ‘বিনিময়’ সিনেমায় উজ্জ্বল নামে অভিনয় করেন উজ্জ্বল। এর পরে সমাধি, নালিশ, উসিলা, নসিব, অপরাধ, সমাধান-সহ অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি।

গত ৩০ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশনের শহিদ সাহাব উদ্দিন মিলনায়তনে দেশের ১৮ জন গুণী ব্যক্তিকে বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড দেওয়া হয়। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তার ব্যাক্তিগত কারণে যোগ দিতে পারেননি অভিনেতা উজ্জ্বল।

বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের জন্য এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। নায়ক উজ্জ্বল শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্য ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ও প্রশংসনীয় অবদান রাখায় বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-২০২০ এর জন্য মনোনীত করেছে দ্য ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড।

ইউ

News