ঢাকা,

১৯ সেপ্টেম্বর ২০২৪


মইন উদ্দিন খান বাদলের সমাধি ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদ

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ২০:৪৩, ১৮ সেপ্টেম্বর ২০২৪

মইন উদ্দিন খান বাদলের সমাধি ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদ

ফাইল ছবি

জাসদের সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা মইন উদ্দিন খান বাদলের সমাধি ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে দোষীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ঢাকা  মহানগর শাখার উদ্যোগের এ কর্মসূচি হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান। আরো উপস্থিত ছিলেন দলটির স্থায় কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাবু, কেন্দ্রীয় সদস্য ফজলুর রহমান মুরাদ, আমফাকুর রহমান সবুজ, ঢাকা মহানগরের নেতা হুমায়ুন কবির, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক সাইদুর রহমান,  ছাত্রলীগের (বিসিএল) সভাপতি গৌতম চন্দ্র্র শীল প্রমুখ।

মানববন্ধনে সভাপতিত্ব করেন জাসদের ঢাকা দক্ষিণ মহানগরর সভাপতি আব্দুস সালাম খোকন। সভা পরিচালনা করেন ঢাকা দক্ষিণ মহানগরের সাধারণ সম্পাদদক মো. মহিউদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হক প্রধান বলেন, জাসদের সাবেক কার্যকরী সবাপতি, সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা মরহুম মইন উদ্দিন খান বাদলের সমাধি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের অতিদ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। মরহুম বাদল একজন বীর মুক্তিযোদ্ধা এবং জাতীয় নেতা ছিলেন। তিনি ছিলেন একজন দক্ষ সাংসদ। তিনি আমৃত্যু এদেশের নির্যাতিতি নিপীড়িত মুক্তিকামী মানুষের পক্ষে লড়াই করে গেছেন। 

তিনি আরো বলেন, ‘সারাদেশে লুটপাট, চাঁদাবাজি, অগ্নিসংযোগ, মাজার-মন্দিরে হামলা, সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা হচ্ছে। এগুলো বন্ধে সরকারকে অতিদ্রুত ব্যবস্থা নিতে হবে। নতুবা রক্তে ভেজা ছাত্র গণঅভ্যুথান হুমকির মুখে পড়বে।

উল্লেখ্য, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাবেক কার্যকরী সভাপতি ও সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের কবরে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) বেলা ২টার দিকে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে। 

ইউ

News