ঢাকা,

১৭ সেপ্টেম্বর ২০২৪


চোখ মেলছেন নিবিড়, ছেলের মুখে বাবা ডাক শোনার অপেক্ষায় কুমার বিশ্বজিৎ

প্রকাশিত হয়েছে: ০২:৫৮, ১ মে ২০২৪

চোখ মেলছেন নিবিড়, ছেলের মুখে বাবা ডাক শোনার অপেক্ষায় কুমার বিশ্বজিৎ

ফাইল ছবি

হঠাৎ একটি দুর্ঘটনা যেন মুহূর্তেই সকল হিসাব–নিকাশ উলট পালট দেয়। কানাডায় ঘটে যাওয়া সেই দুর্ঘটনায় ছেলে কুমার নিবিড় এতটাই মারাত্মকভাবে আহত হন, এর পর থেকে বাবা ডাক শোনা থেকে বঞ্চিত হন কুমার বিশ্বজিৎ। ১৪ মাস ধরেই এমন অবস্থা চলছে। সন্তানের মুখে বাবা ডাক শোনার প্রহর গুনছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী বাবা কুমার বিশ্বজিৎ। আশায় বুক বেঁধেছেন বাবা। হাসপাতালের বিছানায় শুয়ে থাকা নিবিড়কে এখন চেয়ারে বসানো যাচ্ছে। চোখ মেলে তাকিয়ে বাবা–মাকে দেখছেনও। আজ মঙ্গলবার এমনটাই জানালেন কুমার বিশ্বজিৎ।

ছেলের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে কুমার বিশ্বজিৎ বলেন, শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। কিন্তু কবে যে পুরোপুরি সুস্থ হবে, তা বলা মুশকিল। এখনো হাসপাতালে থাকতে হচ্ছে। তবে হাসপাতাল থেকে তাকে রিহ্যাবে নেওয়ার প্রস্তুতি চলছে।

কবে নিবিড়ের কণ্ঠ থেকে শব্দ বেরুবে, তা এখনই বলতে পারছেন না চিকিৎসকরা। তারা চিকিৎসাবিদ্যার সব ধরণের চেষ্টা চালাচ্ছেন। 

গত বছরের ১৪ ফেব্রুয়ারি কানাডার টরন্টোয় সড়ক বিভাজকের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা লেগে নিবিড় কুমার গুরুতর আহত হন। এ দুর্ঘটনায় প্রাণ হারান আরও তিন বাংলাদেশি শিক্ষার্থী।  

১৪ মাস ধরে কুমার বিশ্বজিৎ অবস্থান করছেন কানাডার টরন্টোয়। সেখানে সেন্ট মাইকেল হাসপাতালে চিকিৎসাধীন তাঁর একমাত্র সন্তান কুমার নিবিড়। দীর্ঘ ১৪ মাস কুমার বিশ্বজিৎ ছিলেন সুরের বাইরে। ১৮ এপ্রিল সপ্তাহ তিনেকের জন্য ঢাকায় এসেছেন তিনি। গত বছরের নভেম্বরেও একবার এসেছিলেন।

তারেক

News