ঢাকা,

১৭ সেপ্টেম্বর ২০২৪


মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাই খেলবে আর্জেন্টিনা

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ২২:৪৮, ২০ আগস্ট ২০২৪

মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাই খেলবে আর্জেন্টিনা

ফাইল ছবি

কোপা আমেরিকার ফাইনালে চোট পাওয়ার পর জাতীয় দল এবং ক্লাব থেকে বাইরে রয়েছেন লিওনেল মেসি। এবার বিশ্বকাপ বাছাইপর্বের আসন্ন দুই ম্যাচেও তাকে দলে পাচ্ছে না আর্জেন্টিনা।

আগামী মাসে চিলি ও কলম্বিয়ার বিপক্ষে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাই খেলবে আর্জেন্টিনা। ওই দুই ম্যাচের জন্য সোমবার (১৯ আগস্ট) দল ঘোষণা করেছেন লিওনেল স্কালোনি। ঘোষিত ২৮ সদস্যের দলে জায়গা হয়নি ৩৭ বছর বয়সী আর্জেন্টাইন মায়েস্ত্রোর।

তিনি ছাড়াও রিভার প্লেট গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানিকে স্কোয়াডে রাখা হয়নি। এছাড়া ফরোয়ার্ড মার্কোস আকুনিয়া ও পাওলো দিবালারও জায়গা হয়নি দলে। কোপা আমেরিকা শেষে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ায় আনহেল দি মারিয়াকেও পাচ্ছেন না কোচ স্কালোনি।

তবে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন সৌদি আরবের ক্লাব আল কাদসিয়াহর মিডফিল্ডার এসেকিয়েল ফের্নান্দেস। এছাড়া লাৎসিওর ২৫ বছর বয়সী ফরোয়ার্ড ভালেন্তিন কাস্তেয়ানোসকেও স্কোয়াডে রেখেছেন কোচ।

আগামী ৫ সেপ্টেম্বর ঘরের মাঠে চিলিকে আতিথ্য দেবে আর্জেন্টিনা। এর চার দিন পর কলম্বিয়ার মাঠে খেলবে যাবে তিনবারের বিশ্বকাপ জয়ীরা।

চিলি ও কলম্বিয়ার বিপেক্ষ আর্জেন্টিনা স্কোয়াড:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস (অ্যাস্টন ভিলা), ওয়াল্তার বেনিতেস (পিএসভি আইন্দহোভেন), জেরোনিমো রুলি (অলিম্পিক মার্শেই) ও হুয়ান মুসো (আতালান্তা)।

ডিফেন্ডার: গনসালো মন্তিয়েল (সেভিয়া), নাহুয়েল মলিনা (আতলেতিকো মাদ্রিদ), ক্রিস্তিয়ান রোমেরো (টটেনহ্যাম হটস্পার), হেরমান পেস্সেইয়া (রিভার প্লেট), লিওনার্দো বেলার্দি (অলিম্পিক মার্শেই), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্তিনেস (ম্যানচেস্টার ইউনাইটেড) ও নিকোলাস তাগলিয়াফিকো (লিঁও)।

মিডফিল্ডার: ভালেন্তিন বার্কো (ব্রাইটন), লেয়ান্দ্রো পারেদেস (রোমা), গিদো রদ্রিগেস (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), আলেক্সিস মাক আলিস্তের (লিভারপুল), এনসো ফের্নান্দেস (চেলসি), জিওভানি লো সেলসো (টটেনহ্যাম হটস্পার), এসেকিয়েল ফের্নান্দেস (আল কাদসিয়াহ) ও রদ্রিগো দে পল (আতলেতিকো মাদ্রিদ)।

ফরোয়ার্ড: নিকোলাস গন্সালেস (ফিওরেন্তিনা), আলেহান্দ্রো গারনাচো (ম্যানচেস্টার ইউনাইটেড), মাতিয়াস সুলে (রোমা), গিলিয়ানো সিমিওনে (আতলেতিকো মাদ্রিদ), ভালেন্তিন কারবোনি (অলিম্পিক মার্শেই), হুলিয়ান আলভারেস (আতলেতিকো মাদ্রিদ), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান) ও ভালেন্তিন কাস্তেয়ানোস (লাৎসিও)।

টিএইচ

News