ঢাকা,

১৭ সেপ্টেম্বর ২০২৪


বাংলাদেশে হচ্ছে না নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ২০:২৮, ২০ আগস্ট ২০২৪

বাংলাদেশে হচ্ছে না নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ছবি সংগৃহীত

শেষ পর্যন্ত বাংলাদেশ থেকে সরিয়েই নেওয়া হচ্ছে ২০২৪ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটি আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

মঙ্গলবার (২০ আগস্ট) আইসিসির এক ভার্চুয়াল বোর্ড মিটিংয়ে এমন সিদ্ধান্ত হয় বলে জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকার ও সেনাবাহিনীর পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তার আশ্বাস দেয়া হলেও ১৯ আগষ্ট অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি জানিয়েছিলেন, এমন পরিস্থিতিতে ঢাকা ও সিলেটে বিশ্বকাপ আয়োজন করা ভুল হবে। অস্ট্রেলিয়ার অধিনায়কের এমন মন্তব্যের পরদিন জানা যায়, বাংলাদেশ নয় সংযুক্ত আরব আমিরাতে হতে যাচ্ছে এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

২০ ওভারের বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নিতে আইসিসির বোর্ড মিটিংয়ে নিজেদের মতামত দিয়েছেন বিভিন্ন দেশের বোর্ড পরিচালক ও কর্মকর্তা। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরানোর প্রস্তাব দেয়া হলে সেটাতে সম্মতি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আরব আমিরাতে বিশ্বকাপ হলেও আয়োজক স্বত্ব থাকবে বাংলাদেশের হাতেই। এমনটা জানিয়েছে ক্রিকবাজ।

বাংলাদেশে গত কয়েকদিনে উদ্ভুত পরিস্থিতিতে এ বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয় ছিলই। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মতো দেশ। এমন ভ্রমণ নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা তৈরি হয়।

উল্লেখ্য, চলতি বছরের অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ইউ

News