ঢাকা,

১৭ সেপ্টেম্বর ২০২৪


নারী বিশ্বকাপ আয়োজনে আশাবাদী ক্রীড়া উপদেষ্টা

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ১৬:১৩, ১৮ আগস্ট ২০২৪

নারী বিশ্বকাপ আয়োজনে আশাবাদী ক্রীড়া উপদেষ্টা

ছবি সংগৃহীত

চলতি বছর অক্টোবরে বাংলাদেশে হওয়ার কথা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে সরকার পরিবর্তনের পর বদলে গেছে চিত্র। সভাপতিসহ আত্মগোপনে বিসিবির অনেক পরিচালক।

ছাত্র-জনতার আন্দোলনে ছড়িয়ে পড়া সহিংসতায় কারণে বাংলাদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে নারী বিশ্বকাপে অংশ নেওয়ায় অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ভারত। দেশের মাটিতে বিশ্বকাপ আয়োজন নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা। তবে নারী বিশ্বকাপ আয়োজনে আশাবাদী যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া।

২০ আগস্ট (মঙ্গলবার) পর্যন্ত বিসিবিকে সময় বেঁধে দিয়েছে আইসিসি। এরই মধ্যে বিশ্বকাপ আয়োজনে আগ্রহ দেখাচ্ছে শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও সংযুক্ত আরব আমিরাত।

নারী বিশ্বকাপ আয়োজন নিয়ে আইসিসির সঙ্গে আলোচনা চলছে বলে জানান ক্রীড়া উপদেষ্টা। এ সময় তিনি বলেন, ‘নারী বিশ্বকাপের বিষয়টা এখনো প্রক্রিয়াধীন আছে। এই বিষয়ে আইসিসিসহ সবার সঙ্গে আলোচনার মাধ্যমে একটা সিদ্ধান্তে পৌঁছাব এবং সবাইকে জানাব। টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয় হচ্ছে এটা আয়োজন করতে পারা আমাদের জন্য ভালো মাইলফলক হবে।’

রবিবার (১৮ আগস্ট) সচিবালয়ে ক্রীড়া উপদেষ্টা আরও বলেন, ‘বাংলাদেশ একটা সংকটকাল পার করছে। আবার একইসঙ্গে যারা আমাদের মেহমান হয়ে আসবেন তাদের নিরাপত্তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব। সবকিছু বিবেচনায়… এটা তো ক্রীড়া মন্ত্রণালয়ে নেই, এটা রাষ্ট্রীয় ব্যাপার। ড. মুহাম্মদ ইউনুস স্যার আছেন, স্বরাষ্ট্র উপদেষ্টা নতুন নিয়োগ পেয়েছেন। সবার সঙ্গে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেব। আইসিসির সঙ্গেও আমাদের আলোচনা চলমান আছে। তারপর এই বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারব।’

ইউ

News