ঢাকা,

২০ সেপ্টেম্বর ২০২৪


কাজীপাড়া স্টেশন প্রস্তুত, খুলবে শুক্রবার

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ১৭:০৭, ১৯ সেপ্টেম্বর ২০২৪

কাজীপাড়া স্টেশন প্রস্তুত, খুলবে শুক্রবার

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত হয়ে দুই মাস বন্ধ থাকার পর শুক্রবার থেকে খুলে দেয়া হবে মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন। 

আর এই স্টেশনটির সংস্কার কাজে প্রাথমিক খরচ ২০ লাখ ৫০ হাজার টাকা হয়েছে বলে জানিয়েছে ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট (ডিটিএমসিএল)। তবে সব কাজ শেষ হলে খরচ আরো বাড়তে পারে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএল এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ। 

তিনি বলেন, আগামীকাল থেকেই কাজীপাড়া স্টেশন চালু হবে। এই স্টেশন চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। সেখানে এখনও অনেক সরঞ্জাম লাগবে যা আস্তে আস্তে ঠিক করা হবে। তখন খরচ বাড়তে পারে। তবে শুধু মানুষের কথা ভেবে দ্রুত এটা চালু করা হচ্ছে।

আবদুর রউফ বলেন, শুক্রবার দুপুর ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত মেট্রোরেল চলবে। এক্ষেত্রে হেডওয়ে (দুই ট্রেনের মধ্যবর্তী সময়) ১০ মিনিট, ৮ মিনিট ও ১২ মিনিট সময় থাকবে। 

তবে মিরপুর ১০ নম্বর স্টেশন চালু হতে আরো সময় লাগার কথা জানান ব্যবস্থাপনা পরিচালক। বলেন, এই স্টেশন নিয়ে একটি কমিটি কাজ চলছে। কী কী ক্ষয়ক্ষতি হয়েছে, তা এই কমিটি নিরুপম করছে। আগামী সাত দিনের মধ্যে জানা যাবে ক্ষয়ক্ষতির পরিমাণ। তখন সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মেট্রোরেল বন্ধের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটিমেট্রোরেল বন্ধের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি

শুক্রবারের মেট্রোরেল চলাচলের সময়সূচি হলো- উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে দুপুর ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত। মতিঝিল থেকে উত্তরা উত্তর রুটে দুপুর ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত।

ইউ

News