ঢাকা,

০৮ সেপ্টেম্বর ২০২৪


যারা সহিংসতা চালিয়েছে তাদের বিচার হবে: ওবায়দুল কাদের

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ১৭:৩৬, ২৬ জুলাই ২০২৪

যারা সহিংসতা চালিয়েছে তাদের বিচার হবে: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলনে যারা সহিংসতা চালিয়েছে তাদের প্রত্যেকের বিচার হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন,যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি হত্যাকান্ডের বিচার হবে বিচার বিভাগীয় তদন্ত কমিটির মাধ্যমে।

ওবায়দুল কাদের আজ শুক্রবার দুপুরে আওয়ামী লীগের ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে ওবায়দুল কাদের বলেন,শিক্ষার্থীদের সকল দাবি মেনে নিয়ে প্রজ্ঞাপন জারি হয়েছে। আমরা বরাবরই শিক্ষার্থীদের দাবি সমর্থন করে আসছি।
তিনি বলেন,৭১-এ যারা বেইমানি করেছে,হত্যাকা- ঘটিয়েছে তারা এখনো বেইমান। ৭১-এর খুনি,৭৫-এর খুনি,২১ আগস্টের খুনি, ২৪ সালেও একই খুনিরা। তারা হচ্ছে বিএনপি-জামায়াত।

ওবায়দুল কাদের বলেন,আন্দোলনের নামে শিক্ষার্থীদের হত্যা করে সরকারের উপর দায় চাপানো হয়েছে। আমাদের কয়েক হাজার নেতাকর্মী ও পুলিশের উপর হামলা চালিয়ে আহত করেছে। নজিরবিহীন তা-ব চালিয়েছে। তাদের উদ্দেশ্য ছিল শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে নামানো।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,বিএম মোজাম্মেল হক,মির্জা আজম,এসএম কামাল হোসেন,আফজাল হোসেন ও সুজিত রায় নন্দী,দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ডা.আব্দুস সোবহান গোলাপ,কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু ও আনিসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

তারেক

News