ঢাকা,

১৯ সেপ্টেম্বর ২০২৪


রউফ তালুকদার, সালমানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ২১:০৭, ১৫ সেপ্টেম্বর ২০২৪

রউফ তালুকদার, সালমানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

বল প্রয়োগে চাকরি থেকে পদত্যাগ করানো, প্রতারণা ও মানহানির অভিযোগে মামলাটি করেছেন রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) সাবেক প্রধান নির্বাহী ফরমানুল ইসলাম।

বল প্রয়োগে চাকরি থেকে পদত্যাগ করানো, প্রতারণা ও মানহানির অভিযোগে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আবদুর রউফ তালুকদার, শেখ হাসিনার সাবেক উপদেষ্টা সালমান এফ রহমান, এনবিআরের সাবেক চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুনিমসহ ১২ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছেন রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) সাবেক প্রধান নির্বাহী ফরমানুল ইসলাম।

রবিবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে এই মামলা দায়ের করা হয়েছে। মামলায় সালমান এফ রহমান ঋণ দিতে অস্বীকার করায় তাকে হয়রানি করা ও প্রাণনাশের হুমকির দেওয়া হয় বলে অভিযোগ করেছেন বাদী।

মামলার বাদী ফরমানুল ইসলাম বলেন, বিচারক জবানবন্দি রেকর্ড করে অভিযোগের বিষয়টি তদন্ত করে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় আর্জিতে বলা হয়েছে, ২০১৯ সালের ৮ জুলাই তৎকালীন অর্থসচিব ও বিআইএফএফএল চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার ফরমানুল ইসলামকে তার কার্যালয়ে ডেকে সালমান এফ রহমানের ঋণ অনুমোদনের জন্য চাপ দেন। তিনি এতে অস্বীকৃতি জানালে তাকে বিআইএফএফল থেকে পদচ্যুতির হুমকি দেন রউফ। 

এরপর ২৮ জুলাই তাঁকে পদত্যাগে বাধ্য করা হয়।

এবিষয়ে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরিও লেখান ফরমানুল, তবে আসামিদের রাজনৈতিক প্রভাবের কারণে সেটির কোনো তদন্ত করেনি পুলিশ। 

ইউ

News