ঢাকা,

১৯ সেপ্টেম্বর ২০২৪


ভারতে ধসে পড়ল তিনতলা ভবন, প্রাণহানি ১০

বিজনেস আই ডেস্ক

প্রকাশিত হয়েছে: ১৫:১৮, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ভারতে ধসে পড়ল তিনতলা ভবন, প্রাণহানি ১০

ছবি সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশে একটি তিনতলা ভবন ধসে অন্তত ১০ জনের প্রাণহানি হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, মিরাট জেলার জাকির কলোনির এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন এবং এখনো উদ্ধার অভিযান চলছে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ খবরের বলা হয়েছে, ১৪ সেপ্টেম্বর (শনিবার) বিকাল সোয়া ৫টার দিকে ওই প্রদেশের মিরাটে  এ ঘটনা ঘটে। তৎক্ষণাৎ জরুরি পরিষেবাগুলোকে সতর্ক করা হয়। আহতদের চিকিৎসার জন্য লালা লাজপত রাই মেমোরিয়াল মেডিকেল কলেজে নেয়া হয়েছে।

মিরাটের জেলা ম্যাজিস্ট্রেট দীপক মীনা জাকির কলোনিতে তিনতলা ভবন ধসের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, ফায়ার ব্রিগেড এবং পুলিশের দল ধ্বংসস্তূপের নিচে আটকেপড়াদের উদ্ধারে কাজ করছে। 

মিরাটে ভবন ধসে হতাহতের সংখ্যা নিশ্চিত করে দীপক আরো বলেন, ‘ঘটনাটি ঘটেছে বিকাল সাড়ে ৪টার দিকে। পরিবার ও স্বজনদের তরফে জানানো হয়েছে, ভবনের ধ্বংসস্তূপে ১৫ জন আটকা পড়েন। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে এবং ৫ জনের চিকিৎসা চলছে।’

ওই এলাকা ঘিরে রেখে ধ্বংসাবশেষ সরানো হচ্ছে এবং সেখানে আর কেউ আটকে আছেন কিনা তা নিশ্চিত না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে বলেও জানানো হয়েছে। 

এদিকে উত্তর প্রদেশের ১১টি জেলা বর্তমানে বন্যায় ক্ষতিগ্রস্ত। রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কার্যালয়ের তথ্যানুসারে, এতে অন্তত ১৭ জন প্রাণ হারিয়েছে।

ইউ

News