ঢাকা,

০৮ সেপ্টেম্বর ২০২৪


হাসপাতাল ছেড়েছেন ডোনাল্ড ট্রাম্প

বিজনেস আই ডেস্ক

প্রকাশিত হয়েছে: ১৩:২৮, ১৪ জুলাই ২০২৪

হাসপাতাল ছেড়েছেন ডোনাল্ড ট্রাম্প

ছবি সংগৃহীত

বন্দুক হামলায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হামলার পর স্থানীয় একটি হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। সেখান চিকিৎসা শেষে তিনি হাসপাতাল ছেড়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। 

সংবাদমাধ্যমটি জানায়, প্রাথমিক চিকিৎসা শেষে ট্রাম্প হাসপাতাল ছেড়েছেন। তিনি এখন কোথায় যাচ্ছেন তা স্পষ্ট নয়। শনিবার পেনসিলভানিয়ার নির্বাচনি সমাবেশ শেষে তার নিউ জার্সির বেডমিনস্টারে একটি অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিলো। 

তবে পূর্বপরিকল্পনা অনুযায়ী তিনি আগামী সপ্তাহে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে যোগ দেবেন বলে রিপাবলিকান পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে।  এর আগে স্থানীয় সময় ১৩ জুলাই (শনিবার) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে পেনসিলভানিয়ায় এক নির্বাচনি প্রচারে ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে বন্দুক হামলার ঘটনা ঘটে। এতে ডান কানে গুলিবিদ্ধ হন এ রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী। নির্বাচনি প্রচারে মঞ্চে বক্তব্য রাখার সময় তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়।

বন্দুক হামলার পরপরই সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

একটি সূত্র সিএনএনের প্রতিবেদককে জানিয়েছে, পেনসিলভেনিয়া রাজ্যের ২০ বছর বয়সী এক ব্যক্তি এ হামলা চালিয়েছে। 

এদিকে হামলাকারী গুলিতে একজন রিপাবলিকান সমর্থক নিহত হয়েছেন বলে জানিয়েছেন জেলা অ্যাটর্নি রিচার্ড গোলডিঞ্জার। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও দুইজন। 

এরইমধ্যে হামলার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, ট্রাম্প মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছেন এসময় হঠাৎ বন্দুক হামলা হয়। সঙ্গে সঙ্গে কান ধরে মঞ্চে বসে পড়েন ট্রাম্প। তার সমর্থকদের চিৎকারও করতে শোনা যায়।

গুলির ঘটনায় যা বললেন ট্রাম্পগুলির ঘটনায় যা বললেন ট্রাম্প
হামলার পরপরই সিক্রেট সার্ভিসের সদস্যরা ট্রাম্পকে দ্রুত একটি গাড়িতে তোলেন। এসময় ট্রাম্পের কান ও গাল বেয়ে রক্ত পড়তে দেখা যায়। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রাম্প মঞ্চে ওঠার কিছুক্ষণ পরেই পাশের একটি ভবনের ছাদ থেকে এ হামলা চালান ওই সন্দেহভাজন হামলাকারী। তার হাতে একটি রাইফেল ছিলো। 

নির্বাচনি সমাবেশে ট্রাম্পের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ইউ

News