ঢাকা,

১৮ অক্টোবর ২০২৪


ফিরবেন না সাকিব, খেলবেন না বিদায়ী টেস্ট

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ১৭:০৭, ১৭ অক্টোবর ২০২৪

ফিরবেন না সাকিব, খেলবেন না বিদায়ী টেস্ট

ফাইল ছবি

সাকিব আল হাসানকে নিয়েই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্টের স্কোয়াড ঘোষণা করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে, নিরাপত্তার কারণ দেখিয়ে দেশে ফিরছেন না সাকিব। বিষয়টি একাত্তরকে তিনি নিজেই নিশ্চিত করেছেন।

ঘরের মাটিতে দেশের মানুষের সামনে বিদায়ী টেস্ট খেলতে চেয়েছিলেন সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডারের আগ্রহে তাকে নিয়েই মিরপুর টেস্টের স্কোয়াড ঘোষণা করে বিসিবি।

শেষ টেস্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশের উদ্দেশে নির্ধারিত সময়ে রওনাও করেছিলেন সাকিব। তবে দুবাই পর্যন্ত এসে তিনি আবার যুক্তরাষ্ট্রেই ফিরে যাচ্ছেন। বলছেন,  নিরাপত্তা ঝুঁকির কারণেই এমন সিদ্ধান্ত।

২১ অক্টোবর শুরু হতে যাওয়া প্রথম টেস্টের দল ঘোষণার সময় নির্বাচকেরা বিসিবির সবুজ সংকেত পেয়েই সাকিবকে দলে রেখেছিলেন। আর বিসিবি সবুজ সংকেত পেয়েছিলো সরকারের কাছে। তারপরও হঠাৎ করে সাকিবের নিরাপত্তা কেন একটা ইস্যু হয়ে গেলে, সেটি জানা যায়নি। এ নিয়ে বিসিবির কাছ থেকেও এখন পর্যন্ত কোনো ব্যাখ্যা আসেনি।

গত কয়েকদিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিবের বিরুদ্ধে কিছু মানুষ বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করেছে, দেয়াল লিখন লিখেছে। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়েও তার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

দুবাই থেকে ঢাকায় আসতে মানা করা হয়েছে সাকিবকেদুবাই থেকে ঢাকায় আসতে মানা করা হয়েছে সাকিবকে
এর আগে ভারত সিরিজে টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন সাকিব। বাঁহাতি এ অলরাউন্ডার জানান, দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলে টেস্ট থেকে বিদায় নিতে চান তিনি। তবে, আপাতত মনে হচ্ছে, সে আশা আর পূরণ হচ্ছে না সাকিবের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্ট হবে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২১-২৫ অক্টোবর। দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর।

ইউ

News