ঢাকা,

১৮ অক্টোবর ২০২৪


কোনো ম্যাচ না জিতেই বাড়ি ফিরছে এশিয়ার চ্যাম্পিয়নরা

বিজনেস আই রিপোর্ট

প্রকাশিত হয়েছে: ২০:১০, ১২ অক্টোবর ২০২৪

কোনো ম্যাচ না জিতেই বাড়ি ফিরছে এশিয়ার চ্যাম্পিয়নরা

ছবি সংগৃহীত

গত জুলাইয়ে ইতিহাস গড়েছিল শ্রীলঙ্কা। ভারতের মতো শক্তিশালী দলকে হারিয়ে প্রথমবার জিতেছিল নারী এশিয়া কাপের শিরোপা। অথচ দুই মাস না যেতেই বিশ্বকাপের মঞ্চে এশিয়ার দলগুলোর মধ্যে সবচেয়ে বাজে পারফরম্যান্স উপহার দিলো তারাই।

নারী বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শনিবার (১২ অক্টোবর) নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা। তাতে কোনো ম্যাচ না জিতেই আসর থেকে বিদায় নিতে হলো তাদের।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কানরা। কিন্তু কিউইদের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিপরীতে ব্যাট হাতে খুব একটা দ্যুতি ছড়াতে পারেনি কেউই। অধিনায়ক চামারি আথাপাত্থু ৪১ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন। ২৯ বলে ১৮ রান করেন হার্শিতা সামারাবিক্রমা। বাকিদের ইনিংসও ছিল না টি-টোয়েন্টি সুলভ। যার কারণে ২০ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে মাত্র ১১৫ রানে থামে লঙ্কানরা। কিউইদের হয়ে ২টি করে উইকেট তুলে নেন অ্যামেলিয়া কের ও কাসপেরেক।

জবাব দিতে নেমে একপ্রান্ত আগলে রেখে লঙ্কান বোলারদের ওপর চড়াও হন জর্জিয়া প্লিম্মার। ৪ চারের মারে ৪১ বলে ৫০ তুলে নেন তিনি। দলের জয় একপ্রকার নিশ্চিত করে ৫৩ রানে আউট হন তিনি। দলকে ৮ উইকেটের বড় জয় এনে দেয়ার পথে ৩১ বলে ৩৪ রানের ইনিংস খেলেন কের। এছাড়া সুজি ব্যাটস ১৭ ও সোফি ডিভাইন ১৩ রান করে অবদান রাখেন। শ্রীলঙ্কার বিপক্ষে ১টি করে উইকেট নেন শচিনি নিসানলালা ও চামারি।

‘এ’ গ্রুপে এর আগের তিন ম্যাচেও জয়হীন ছিল শ্রীলঙ্কা। পাকিস্তানের বিপক্ষে ৩১ রানে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটের ব্যবধানে আর ভারতের বিপক্ষে ৮২ রানে হেরেছে তারা। এ দলটাই কি না মাস দুয়েক আগে এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছিল। অথচ তারা বাদ দিয়ে এবারের বিশ্বকাপে এশিয়ার বাকি তিন দলই পেয়েছে জয়ের দেখা। এর মধ্যে বাংলাদেশ ও পাকিস্তান পিছিয়ে থাকলেও সেমিফাইনালের দৌড়ে এগিয়ে আছে ভারত।

ইউ

News